শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন লিটন
০৫ আগস্ট, ২০২২ ১৬:০৪:০১
প্রিন্টঅ-অ+

কাঙ্ক্ষিত তিন অঙ্কের দিকে ধাবমান  লিটন কুমার দাসকে মাঠ ছাড়তে হয়েছে স্ট্রেচারে শুয়ে। গত দুই বছর থেকেই দুর্দান্ত ছন্দে রয়েছেন বাংলাদেশী এই ব্যাটার। জিম্বাবুয়ের বিপক্ষে এদিন শুরু থেকেই সাবলীল এ উইকেটরক্ষক-ব্যাটার। এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু তার আগেই বড় ধাক্কা। পেশিতে টান লাগায় স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হলো তাকে।


শুক্রবার হারারের স্পোর্টস পার্কে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১৭৩ রান করেছে টাইগাররা। এনামুল হক বিজয় ব্যাট করছেন ১৮ রানে। নতুন ব্যাটার মুশফিকুর রহিম করেছেন ১ রান।


সিকান্দার রাজার করা ৩৪তম ওভারের প্রথম বলে স্কয়ার লেগে ঠেলে সিঙ্গেল নিয়েছিলেন লিটন। দ্রুত রান নিতে গিয়ে ছুটেছিলেন তিনি। কিন্তু শেষ দিকে কিছুটা খোঁড়াতে থাকেন। এরপর মাঠেই পড়ে যান। ফিজিও এসে প্রাথমিক চিকিৎসায় সুস্থ না হলে মাঠ ছাড়তে হয় তাকে। দাঁড়াতেও পারেননি। যে কারণে স্ট্রেচারে করে নেওয়া ড্রেসিং রুমে।


মাঠে ছাড়ার আগে ৮১ রানে ব্যাট করছিলেন লিটন। এ রান করতে বল মোকাবেলা করেন ৮১টি। ৯টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংসটি সাজিয়েছিলেন।


অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে শুরু থেকেই দেখে শুনে ব্যাট করছিলেন লিটন কুমার দাস। দলকে দারুণ সূচনা এনে দেন তারা। দুই জনই তুলে নেন কাঙ্ক্ষিত ফিফটি। তবে এরপর তামিম খুব বেশিক্ষণ টিকতে না পারলেও আরেক ওপেনার লিটন খেলে যাচ্ছেন সাবলীলভাবেই।


রানের গতি বজায় রাখতে প্রায় নিয়মিত প্রতি ওভারেই বাউন্ডারি তুলে নিয়েছে বাংলাদেশ। তাতে পাওয়ার প্লের ১০ ওভারে আসে ৫১ রান। আপাতদৃষ্টিতে রান কিছুটা কম হলেও কোনো উইকেট হারায়নি তারা। পাওয়ার পেলে শেষেও একই ছন্দে খেলে যেতে থাকে দলটি। ২৪তম ওভারে আসে দলীয় শতক।

আরো পড়ুন