শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বাহরাইনকে রুখে দিয়েছে বাংলাদেশ
১১ সেপ্টেম্বর, ২০২২ ০৯:১৬:০৬
প্রিন্টঅ-অ+

এএফসি অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে শুরুটা খারাপ হয়নি বাংলাদেশের। নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী বাহরাইনকে রুখে দিয়েছে লাল সবুজের সেনানিরা। শনিবার রাতে দুই দলের ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্র দিয়ে।


বাহরাইনের শেখ আলী বিন মুহাম্মদ খলিফা স্টেডিয়ামে স্বাগতিকদের দাপট থাকলেও গোলের দেখা মিলেনি। ফরোয়ার্ডরা একের পর এক সুযোগ নষ্ট করেছে। এছাড়া বাংলাদেশের গোলকিপার ও তেকাঠির নিচে ছিলেন দুর্বার।


বিপরীতে বাংলাদেশ ডিফেন্স জমাট করে খেলে প্রতিআক্রমণে ওঠার চেষ্টা করেছে কয়েকবার। কিন্তু বাহরাইনের গোলকিপারকে বড় পরীক্ষায় ফেলতে পারেনি।


ম্যাচ শুরুর দিকে কয়েকবার আক্রমণে ওঠে বাংলাদেশের যুবারা। কিন্তু গোছানো আক্রমণ না হওয়ায় তা সফলতার মুখ দেখেনি।


ম্যাচের ১৭ মিনিটে আজিজুল হক অনন্তের ফ্রি কিক পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।


তিন মিনিট পর স্বাগতিকদের প্রচেষ্টা লক্ষ্যভ্রষ্ট হয়।


৪০ মিনিটের সময় অল্পের জন্য গোল পায়নি স্বাগতিক বাহরাইন। বাংলাদেশকে রক্ষা করেন গোলকিপার শান্ত কুমার। আব্দুল্লাহ সুলতানের ক্রসে খুলে যায় গোলের মুখ, বক্সের ভেতর থেকে হেডও করেন হাশেম খালিফাত কিন্তু দারুণ দক্ষতায় আটকে দেন শান্ত।


৬৬ মিনিটে আবারও বাংলাদেশের ত্রাতা হয়ে আসেন শান্ত। বদলি নামা মুসতাফা মাহমুদের বক্সের বাইরে থেকে নেওয়া গতির শট লাফিয়ে হাতের স্পর্শে বাইরে ঠেলে দেন শান্ত।


শেষের দিকে স্বাগতিকদের একজনের চেষ্টা ক্রসবারের ওপর দিয়ে গেলে আফসোসে পুড়তে হয়েছে।


১২ সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

আরো পড়ুন