শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
নতুন বছরে যেসব ফোনে বন্ধ হচ্ছে হোয়াটস অ্যাপ
আমার বার্তা ডেস্ক :
১৩ মে, ২০১৯ ১০:১১:০৪
প্রিন্টঅ-অ+


২০১৯ সালের ৩১ ডিসেম্বরের পর থেকে বেশ কিছু স্মার্টফোনে অচল হয়ে যাবে হোয়াটস অ্যাপ। ইতিমধ্যে এই সমস্ত হ্যান্ডসেটের একটি তালিকা প্রকাশ করেছে সংস্থা।

গেজেটস ৩৬০ এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ২০২০ সালের ১ জানুয়ারি থেকেই সমস্ত উইন্ডোজ স্মার্টফোনে হোয়াটস অ্যাপ পরিষেবা বন্ধ হয়ে যাবে। ২০১৯ সালের ৩১ ডিসেম্বরের পর থেকে ওই সব ফোনে শুধু হোয়াটস অ্যাপের আপডেট নেওয়াই বন্ধ হচ্ছে না, একেবারেই অচল হয়ে যাবে হোয়াটস অ্যাপ মেসেজিং অ্যাপ।

সম্প্রতি উইন্ডোজ অপারেটিং সিস্টেম নির্ভর গেজেটগুলোতে সাপোর্ট বন্ধ করে দিয়েছে মাইক্রোসফট। এবার ওই একই পথে হেঁটে উইন্ডোজ এর সমস্ত স্মার্টফোনে মেসেজিং পরিষেবা বন্ধ করছে হোয়াটস অ্যাপ। জানা গেছে, জুন মাসে উইন্ডোজ স্মার্টফোনে নিজেদের শেষ সফ্টওয়্যার আপডেট দেবে হোয়াটস অ্যাপ।

তবে শুধুমাত্র উইন্ডোজ অপারেটিং সিস্টেম নির্ভর স্মার্টফোনগুলোতেই নয়, অ্যান্ড্রয়েড এর পুরনো ভার্সানের ফোনেও আর মিলবে না হোয়াটস অ্যাপ পরিষেবা। জানা গিয়েছে, ২০২০ সালের ১ ফেব্রুয়ারি থেকে অ্যান্ড্রয়েড এর v2.3.7 বা তার পুরনো ভার্সানে আর কাজ করবে না হোয়াটস অ্যাপ!



আমার বার্তা/১৩ মে ২০১৯/জহির


আরো পড়ুন