শিরোনাম :

  • ৬৯ হাজার ৭৬৭ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন বাড্ডায় ছেলেধরা সন্দেহে অভিভাবককে গণপিটুনি : ৫শ জনের বিরুদ্ধে হত্যা মামলা অর্থনৈতিক কূটনীতির ওপর গুরুত্বারোপের আহ্বান প্রধানমন্ত্রীর জলাবদ্ধতা থেকে রাতারাতি মুক্তি দেয়া সম্ভব নয় : স্থানীয় সরকারমন্ত্রীপ্রিয়া সাহার বক্তব্য রাষ্ট্রদ্রোহ বলে মনে করেন না আইনমন্ত্রী
ফেসবুকের অ্যাপ ডাউনলোড করলেই পুরস্কার!
আমার বার্তা ডেস্ক :
১৭ জুন, ২০১৯ ১১:৪৫:৫৯
প্রিন্টঅ-অ+


'স্টাডি ফ্রম ফেসবুক' নামে বাজারে নতুন অ্যাপ ছেড়েছে ফেসবুক। এ অ্যাপের মাধ্যমে ফেসবুক স্মার্টফোন ব্যবহারকারীদের অ্যাপের ব্যবহার ও এ বিষয়ে তাদের কার্যক্রম জানতে পারবে। এ জন্য ব্যবহারকারীকে অর্থও দেবে ফেসবুক। তবে অর্থের পরিমাণ কত তা নির্দিষ্ট করে বলা হয়নি।

এই অ্যাপটি ব্যবহারের আগে ইউজারদের সতর্ক করছে ফেসবুক। কারণ ব্যক্তিগত তথ্য ফাঁসের জন্য ইতিমধ্যেই কাঠগড়ায় উঠতে হয়েছে ফেসবুককে। তাই স্টাডি অ্যাপ ব্যবহারের জন্য কিছু সতর্কতা জারি করা হয়েছে। প্রথমত অ্যাপটি প্রাপ্ত বয়স্কদের জন্য। অর্থাৎ ১৮ বছর এবং তার উর্ধ্বে যাদের বয়স, তারাই এটি ব্যবহার করতে পারবেন।

এই অ্যাপের মাধ্যমে ফেসবুক আপনার থেকে কী কী তথ্য নিচ্ছে, তা বিস্তারিত জানিয়ে দেবে। ফেসবুক ওয়েবসাইট অথবা প্লে স্টোর থেকেই সবকিছু জেনে নেয়া যাবে। তবে ব্যবহারকারীর ইউজার আইডি, পাসওয়ার্ড, ব্যক্তিগত ছবি, ভিডিও অথবা মেসেজের মতো তথ্য ফেসবুক নেবে না। পাশাপাশি ইউজারের কোনও তথ্য থার্ড পার্টি অ্যাপের কাছে বিক্রিও করবে না ফেসবুক। ব্যবহারকারীর সংখ্যা বিবেচনায় রেখে ভারত ও আমেরিকাতেই এই অ্যাপটি প্রথমে চালু করছে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট।



আমার বার্তা/১৭ জুন ২০১৯/জহির


আরো পড়ুন