শিরোনাম :

  • জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে যোগ দিলেন রাবাব ফাতিমা পরিবর্তন আসছে ৬৭ ট্রেনের সময়সূচিতে হায়দারাবাদের পর এবার বিহারে ধর্ষণ করে পুড়িয়ে হত্যা মৌরিতানিয়া উপকূলে নৌকা ডুবে ৫৮ শরণার্থীর মৃত্যু
বৃষ্টি থেকে ফোনকে সুরক্ষিত রাখবেন যেভাবে
আমার বার্তা ডেস্ক :
২০ জুলাই, ২০১৯ ১১:০৩:৫২
প্রিন্টঅ-অ+


বৃষ্টির সময় ফোনের ভিতরে পানি ঢুকে প্রায়ই ফোন নষ্ট হয়ে যায়। কিন্তু এখন থেকে তা নিয়ে আর চিন্তা করার প্রয়োজন নেই। জেনে নিন বর্ষাতে কিভাবে সুরক্ষিত রাখবেন আপনার ফোন।

১. ওয়াটার প্রুফ পাউচ: এখন বাজারে এবং বিভিন্ন অনলাইন স্টোরে ফোনের জন্য ওয়াটার প্রুফ পাউচ পাওয়া যায়। অল্প দামেও এখন পাউচ পাওয়া যায়। জেনেরিকের ওয়াটার প্রুফ পাউচগুলোতে সাধারণত আইপিএক্স ৮ রয়েছে যা ফোনকে অনেক বেশি সুরক্ষিত করে পানি থেকে। এই পাউচ থাকলেও ফোন সহজেই ব্যবহার করা যায়। অর্থাৎ, পাউচ আছে বলে যে আপনাকে বারবার ফোনটিকে পাউচ এর থেকে বের করে ব্যবহার করতে হবে তা কিন্তু নয়।

২.সিলিকা জেল ব্যবহৃত জিপলক পাউচ: এইগুলোতে সাধারণতভাবে সিলিকা জেল ব্যবহৃত হয় যা পানির আর্দ্রতা থেকে ফোনকে আরও বেশি সুরক্ষিত করে। অনলাইনে এবং বাজারে সহজেই পাওয়া যায় এই পাউচ। দামও সাধ্যের মধ্যেই থাকে।

৩. ব্লুটুথ হেড ফোন: এ ছাড়া ব্লুটুথ হেডফোন ব্যবহার করলে বৃষ্টিতে ফোন বাইরে বার করতে হবে না। খুব সহজেই ব্যাগের মধ্যে থেকেও কল রিসিভ করা যায়। বাজারে বিভিন্ন দামের বিভিন্ন কোম্পানির ব্লুটুথ হেডফোন  রয়েছে। যদিও ব্লুটুথ হেডফোনগুলোও বৃষ্টির পানিতে নষ্ট হয়ে যেতে পারে। তবে বৃষ্টির পানিতে স্মার্টফোনের তুলনায় ব্লুটুথ হেডফোনগুলো নষ্ট হওয়ার আশঙ্কা অনেক কম ।



আমার বার্তা/২০ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন