শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
মাইক্রোসফটে ২৫০ জনের ভিডিও কনফারেন্স সুবিধা!
আমার বার্তা ডেস্ক :
০৯ মে, ২০২০ ১১:৩৮:৩০
প্রিন্টঅ-অ+


লকডাউনে অনেকেই বাসায় থেকে কাজ করছেন। তাই ঘরে বসে একসঙ্গে কথা বলার জন্য বা কোন গুরুত্বপূর্ণ মিটিং করার জন্য একমাত্র পথ ভিডিও কনফারেন্স।

এবার মাইক্রোসফট মিটে একসঙ্গে ২৫০ জনের ভিডিও কনফারেন্সের সুবিধা চালু করছে মাইক্রোসফট। যা আগে ১০০ জনের মধ্যে সীমাবদ্ধ ছিল।

মাইক্রোসফট আশা করছে যে, এটি গুগল মিট ও জুমের সঙ্গে প্রতিযোগিতা করতে সক্ষম হবে। লকডাউনের কারণে বাসা থেকে অনেক ব্যবহারকারী ভিডিও কনফারেন্সিং অ্যাপ ব্যবহার করছেন। এই পদ্ধতিতে চলছে বিভিন্ন স্কুল ও কলেজের পড়াশোনা। বর্তমানে মাইক্রোসফট মিটে ৭৫ কোটি ব্যবহারকারী রয়েছে।

মাইক্রোসফট জানিয়েছে, চলতি মাসের মাঝামাঝি সময়ে ভিডিও কনফারেন্সের ফিচারে এই আপডেট যুক্ত হবে। এটি বর্তমানে আপডেশনের পর্যায়ে রয়েছে।

মাইক্রোসফট বলছে, কখনও কখনও আপনাকে অনেকজনের সঙ্গে অফিশিয়াল বা কোনও ইভেন্ট সম্পর্কে কর্মীদের সঙ্গে আলোচনা করার প্রয়োজন হয়। এমন পরিস্থিতিতে বারবার একই মিটিং কয়েক ভাগে করতে হয়। ফলে একই বিষয়ে আলোচনার জন্য প্রচুর সময় নষ্ট হয়। সেই অসুবিধা এড়ানোর জন্য ২৫০ জন একসঙ্গে ভিডিও কলিং করতে পারবেন।

এই নতুন আপডেশনে ১ টিবি এবং ফ্রি ভার্সনে ১ জিবি স্টোরেজ রয়েছে। এগুলো ছাড়াও পেইড গ্রাহকরা শিডিউল মিটিং, অডিও কনফারেন্সিংয়ের সঙ্গে রেকর্ড মিটিং, ফোন কলগুলোর মতো সুবিধাও পাবেন।



আমার বার্তা/০৯ মে ২০২০/জহির



 


আরো পড়ুন