ই-পেপার শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
আইনমন্ত্রী

বিএনপি নির্বাচনে আসার জন্য দরকষাকষি করেছে

নিজস্ব প্রতিবেদক:
৩১ ডিসেম্বর ২০২৩, ১৮:১০
নির্বাচনী গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন আইনমন্ত্রী আনিসুল হক।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এক নির্বাচনী গণসমাবেশে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি নির্বাচনে আসার জন্য দরকষাকষি করেছে। কথায় আছে না এমন দাম চাইব, কেউ আর কিনতে পারবে না। বিএনপি পেছনের দরজা ছাড়া আর কিছু বোঝে না। তাই তারা অজুহাত দেখিয়ে নির্বাচনে আসতে চাইছে না।

রোববার (৩১ ডিসেম্বর) দুুপুরে উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের জয়নগর বাজারে এক নির্বাচনী গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ২০১৪ সালে বিএনপি-জামায়াতের বাধার মুখে ভোট হয়েছে। ২০১৮ সালেও ভোট হয়েছে এবং দেশে-বিদেশে গ্রহণযোগ্যতা পেয়েছে। ১৯৯৬ সালে বিএনপি একটি প্রহসনের নির্বাচন করে সরকার গঠন করেছিল। যা আন্দোলনের মুখে দেড় মাসও টিকেনি। আমার বিরুদ্ধে লন্ডনে বসে পর পর চারজনকে মনোনয়ন দিয়েছিল ২০১৮ সালে। এভাবে সারা দেশেই একাধিক মনোনয়ন বাণিজ্য করে তারেক জিয়া শত শত কোটি টাকা পাচার করে নিয়ে গেছে।

এ সময় তিনি আরও বলেন, আগামী ৭ জানুয়ারি যে জাতীয় নির্বাচন হবে, বিএনপি-জামায়াত সেই নির্বাচন বন্ধ করার চেষ্টা করবে। আপনারা এক বাক্যে বলে দিবেন আমরা নির্বাচন বন্ধ করার চেষ্টাকে মানি না। তাই আপনারা কেন্দ্রে গিয়ে ভোট দিবেন। সারা বিশ্ব দেখতে চায় আপনারা আমাদের ভালোবাসেন কিনা।

আইনমন্ত্রী বলেন, দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার সুযোগ দেবেন না আপনারা। দেশকে পিছিয়ে নেওয়ার সুযোগ দেবেন না। দেশকে যাতে এগিয়ে নেওয়া যায় সেই চেষ্টা করতে হবে। আপনারা আমাদের ভোট দিয়ে সেই সুযোগই সৃষ্টি করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল বানিয়েছেন। আমরা চাই বাংলাদেশ আরও উন্নত হোক। আমরা চাই ২০৪১ সালে বাংলাদেশ সারা বিশ্বে উন্নত বাংলাদেশের মর্যাদা লাভ করুক। আপনাদের সহযোগিতায় বাংলাদেশ তাই হবে ইনশাআল্লাহ।

তিনি বলেন, বাংলাদেশ যদি উন্নত দেশ হয় তাহলে আমাদের এবং আপনাদেরসহ সকলের মর্যাদা বাড়বে। আমাদের আর কেউ বলতে পারবে না আমরা মিসকিন। আমাদের এখন আর কেউ বলে না তলাবিহীন ঝুড়ি।

তিনি জনগণের উদ্দেশ্যে বলেন, আপনারা আমাকে ভালোবাসেন এবং আমিও আপনাদের ভালোবাসি এটা বলার প্রয়োজন নেই। আমি আপনাদের সেবক, ছোটদের অভিভাবক। আপনারা যে আমাকে ভালোবাসেন এই গণসমাবেশে আপনাদের উপস্থিতিই তা প্রমাণ করে। তাই আপনারা সকলে ভোটকেন্দ্রে যাবেন এবং আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

গোপিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবদুল কাদিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভুইয়া জীবন, পৌর মেয়র গোলাম হাক্কানী, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি কাজী আজহারুল ইসলাম ও রুহুল আমিন ভুইয়া বকুল, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম সোহাগ, জেলা পরিষদ সদস্য আবদুল আজিজ, সাবেক পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, গোপিনাথপুর ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান ভূইয়াসহ অন্যরা।

এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ’র উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল ইউনিটের নেতারাও উপস্থিত ছিলেন। পরে আইনমন্ত্রী পৌর এলাকার তালতলা গ্রামে ও গোপিনাথপুর শহীদ বাবুল উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী পথসভায় যোগদান করেন এবং তাকে কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার জন্য জনগণকে আহ্বান জানান।

আমার বার্তা/এমই

জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে: ইসি হাবিব

কেন্দ্র দখল তো দূরের কথা, একটা ভোট জাল পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে বলে

৪ দশকে আয়তন অর্ধেক, উত্তাল পদ্মা যেন মরুভূমি

আন্তর্জাতিক নিয়মনীতির তোয়াক্কা না করে কলকতা বন্দরের নাব্যতা বৃদ্ধির কারণ দেখিয়ে সৃষ্ট ফারাক্কা বাঁধের প্রভাবে

ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ন্যায়বিচার প্রাপ্তি মানুষের মৌলিক অধিকার। প্রতিটা মানুষ বিচার পাবেন। বিচারপ্রার্থীদের

পুত্রবধূ হত্যা মামলায় র‍্যাবের হাতে শাশুড়ি আটক, পরে মৃত্যু

কিশোরগঞ্জের ভৈরবে র‍্যাবের হেফাজতে সুরাইয়া খাতুন (৫২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭ মে)
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক

ঘূর্ণিঝড় রেমাল নিয়ে সবশেষ যে তথ্য জানা গেল

৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি

এবার সামনে এলো আরেক করোনার টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার তথ্য

তথ্যের দরকার হলে কেন্দ্রীয় ব্যাংকে একশবার যাবেন: ডেপুটি গভর্নর

জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে: ইসি হাবিব

১২ দিনের সফরে কানাডা-জাপান যাচ্ছেন গণপূর্তমন্ত্রী

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক দেখে বিএনপির মাথা খারাপ: পররাষ্ট্রমন্ত্রী

দেশে যুক্তরাষ্ট্রের নতুন ক্লাইমেট স্মার্ট লাইভস্টক প্রজেক্ট চালু

দেশের মানুষ বর্তমান সরকারের ওপর বিরক্ত: চুন্নু

মোবাইল ও ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

বজ্রপাতে চার জেলায় ৮ জনের মৃত্যু

বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা

মেডিক্যাল ছাড়া সব ভিসায় ৩ দিন ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী

৪ দশকে আয়তন অর্ধেক, উত্তাল পদ্মা যেন মরুভূমি

সরকারকে বয়কট করলে ইসরায়েল-ভারতের পণ্য বয়কট করা হবে: আলাল

ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার: প্রধান বিচারপতি

জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার

অপরিকল্পিত নগরায়ন নেতিবাচক প্রভাব সৃষ্টি করে: তাজুল ইসলাম