শিরোনাম :

  • আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত ১১৪০ফেরিতে হুড়োহুড়িতে প্রাণ গেল ৬ জনেরমহাসড়কে চলছে দূরপাল্লার বাসআল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা
অ্যামাজনের কর্মীরা ২০২১ পর্যন্ত বাড়ি বসেই কাজ করতে পারবেন
আমার বার্তা ডেস্ক:
২১ অক্টোবর, ২০২০ ১৪:১৪:০২
প্রিন্টঅ-অ+


কর্মীদের জন্য বাড়িতে বসেই কাজের সময়সীমা আরও বাড়িয়ে দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক ই-কমার্স জায়ান্ট অ্যামাজন। ২০২১ সালের জুন পর্যন্ত ওয়ার্ক ফ্রম হোমের সময়সীমা বাড়ানো হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। খবর হিন্দুস্তান টাইমস।

অ্যামাজনের এক মুখপাত্র জানিয়েছেন, বাড়ি থেকে সুষ্ঠুভাবে কাজ করতে পারবেন এমন কর্মচারীরা চাইলে ৩০ জুন ২০২১ পর্যন্ত ওয়ার্ক ফ্রম হোমের সুবিধা নিতে পারবেন। মঙ্গলবার ই-মেইলের মাধ্যমে এই তথ্য জানিয়েছেন ওই কর্মকর্তা। বিশ্বজুড়ে অ্যামাজনের অসংখ্য কর্মীর জন্য এই নতুন নিয়ম চালু হয়েছে।

উল্লেখ্য, এতদিন ধরে বাসা থেকেই কাজ করছিলেন অ্যামাজনের কর্মীরা। কিন্তু এটা কতদিন পর্যন্ত চলবে সে সম্পর্কে স্পষ্ট ধারণা ছিল না। সে কারণেই কর্তৃপক্ষ এ বিষয়টি নিশ্চিত করে দিয়েছে। অ্যামাজন জানিয়েছে, যুক্তরাষ্ট্রে চলতি বছরে তাদের ১৯ হাজারের বেশি কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

প্রসঙ্গত, মহামারির মধ্যে গুদাম খুলে রেখে কর্মচারীদের স্বাস্থ্যকে ঝুঁকির মধ্যে ফেলা হচ্ছে বলে এর আগে উদ্বেগ জানানো হয়। এরপরেই বাড়ি থেকে কাজের সুযোগ করে দেওয়া হয়েছে।

অ্যামাজন জানিয়েছে, যেসব কর্মী অফিসে যেতে চান তাদের নিরাপত্তার স্বার্থে তহবিলের আয়োজন করা হয়েছে। হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, তাপমাত্রা পরিমাপক যন্ত্রসহ একাধিক বিষয়ে নিরাপত্তা নিশ্চিতের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

বিশ্বের অনেক বড় বড় প্রতিষ্ঠানই করোনার কারণে এখন কর্মীদের বাড়ি থেকে কাজ করার অনুমতি দিয়েছে। সামাজিক মাধ্যম ফেসবুক জানিয়েছে, ২০২১ সালের জুলাই পর্যন্ত তাদের কর্মীরা ওয়ার্ক ফ্রম হোমের সুবিধা পাবেন।

এদিকে মাইক্রোসফট জানিয়েছে, করোনা মহামারি শেষ হওয়ার পরও স্থায়ীভাবে বাড়ি থেকে কাজ করার সুযোগ পাবেন তাদের কর্মীরা। পরিচালকের অনুমতি সাপেক্ষে মাইক্রোসফটের বিভিন্ন অফিসের কর্মীরা এই সুবিধা পাবেন।



  আমার বার্তা/২‌১ অক্টোবর ২০২০/সাবাব


আরো পড়ুন