শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
গাজীপুরে হিজবুত তাহরীরের অর্থ যোগানদাতাসহ আটক ২
গাজীপুর প্রতিনিধি :
১৬ মে, ২০১৯ ১৩:০০:০৭
প্রিন্টঅ-অ+


নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীর বাংলাদেশে অর্থ যোগানদাতা ও থিংক ট্যাঙ্কসহ দুই সক্রিয় সদস্যকে আটক করেছে গাজীপুরের র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্প। বৃহস্পতিবার সকালে ওই ক্যাম্পে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটকরা হলেন- সিরাজগঞ্জ সদরের বহুলী এলাকার সুরুজ্জামান শেখের ছেলে মো. হামিদ সিরাজী (৩৩) এবং ঢাকার ধানমন্ডি এলাকার মৃত আবু হেনা ফজলে এলাহীর ছেলে মো. ওসামা ফজলে এলাহী (২৯)। হামিদ সিরাজী গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুরের সাটিয়াবাড়ি এলাকায় এবং ওসামা ফজলে এলাহী চট্টগ্রামের বায়েজীদ বোস্তামী থানাধীন কুঞ্জছায়া এলাকায় থাকতেন।

র‌্যাব জানায়, র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের সদস্যরা গত ১৪ মে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের বেশ কিছু সদস্য সাটিয়াবাড়ি এলাকার দেলুয়ারের বাড়িতে হামিদ সিরাজীর ভাড়াকৃত বাসায় একত্রিত হয়ে নাশকতার উদ্দেশ্যে মিটিং করছে।

র‌্যাবের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সেখানে অভিযান চালিয়ে হিজবুত তাহরীরের সক্রিয় সদস্য মো. হামিদ সিরাজীকে আটক করে। তার রুম তল্লাশি করে উগ্রবাদী কার্যক্রমে উদ্বুদ্ধ করণের ২৩টি বই, একটি নোটবুক, একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। তার দেয়া তথ্য অনুযায়ী চট্টগ্রামের কুঞ্জছায়া এলাকায় অভিযান চালিয়ে ওসামা ফজলে এলাহীকে আটক করে।

জিজ্ঞাসাবাদে তারা নিজেদের হিজবুত তাহরীরের সক্রিয় সদস্য বলে জানায়। ওসামা ফজলে এলাহী উক্ত সংগঠনের অন্যতম থিংক ট্যাঙ্ক ও অর্থদাতা।

তারা ফেসবুক পেজ খুলে ওই পেজের অ্যাডমিন হিসেবে আন্তর্জাতিক উগ্রবাদী মতাদর্শের সমর্থনে বিভিন্ন পোস্ট করে। ওই পোস্ট লিফলেট আকারে প্রচারের জন্য ওসামা হামিদ সিরাজীকে বিকাশের মাধ্যমে আট হাজার টাকা দেয়। তারা তাদের অন্যান্য সদস্যদের মধ্যে সন্ত্রাসী কার্যক্রম পরিচালিত করার জন্য ওইসব বইপুস্তক বিলি, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে তথ্য আদান-প্রদান করে একে অপরকে সাহায্য সহায়তা ও প্ররোচিত করাসহ বিভিন্নভাবে উগ্রবাদী কার্যক্রম চালাচ্ছিল। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।



আমার বার্তা/১৬ মে ২০১৯/জহির


আরো পড়ুন