শিরোনাম :

  • ‘ময়ূর-২’ লঞ্চের মাস্টার গ্রেফতার সিএমপির উপ-পুলিশ কমিশনার মিজানুর রহমানের করোনায় মৃত্যু আজ দেশের অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা মানুষের আয়ু বাড়বে ওষুধে, এমন আবিষ্কারের আশা বিজ্ঞানীদের
ভারতে পাচারকালে সীমান্তে সাড়ে ৩ কেজি স্বর্ণের বারসহ আটক ৩
বেনাপোল প্রতিনিধি :
১৩ নভেম্বর, ২০১৯ ১৭:২২:১৬
প্রিন্টঅ-অ+


ভারতে পাচারকালে বেনাপোলের আমড়াখালী, দৌলতপুর ও ঘিবা সীমান্তে থেকে ১৬ পিস (৩ কেজি ৪৮৫ গ্রাম) স্বর্ণের বারসহ এক নারী ও দুই যুবক আটক করা হয়েছে। বুধবার বিজিবি সদস্যরা পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর নজরুল ইসলাম জানান, বেনাপোল সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ ভারতে পাচার হবে গোপন সূত্রে এমন সংবাদ পেয়ে বিজিবির একটি টহলদল বুধবার ঘিবা ক্যাম্পের হাবিলদার ওবায়দুল হকের নেতৃত্বে সীমান্তের মাঠ থেকে দিলীপ বিশ্বাস (৩৫) নামে এ যুবককে আটক করে। পরে তার শরীর তল্লাশি করে বড় দুটি স্বর্ণের বার (এক কেজি ৯৯৮ গ্রাম) উদ্ধার করে। স্বর্ণের বারগুলো ভারতে পাচারের উদ্দেশে নিয়ে যাচ্ছিল বলে বিজিবির কাছে স্বীকার করেছে সে। দিলীপ ওই গ্রামের নরেন বিশ্বাসের ছেলে।

একই ব্যাটালিয়নের অপর একটি টহল দল সকাল ৮টার দিকে আমড়াখালি চেকপোস্টে অভিযান চালিয়ে রবিউল ইসলাম (৩৬) নামে একজনকে আটক করে। পরে তার প্যান্টের বেল্টের মধ্যে অভিনব কায়দায় রাখা আট পিস (৭৮৫ গ্রাম) স্বর্ণের বার উদ্ধার করা হয়। সে যশোরের আর এন রোড এলাকার মনির উদ্দিনের ছেলে।

অপরদিকে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী জানান, গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্প কমান্ডার সুবেদার মশিয়ার রহমানের নেতৃত্বে একটি টহলদল বেনাপোলের দৌলতপুর সীমান্তের রাস্তা থেকে মনিরা খাতুন (২৫) নামে এক নারীকে আটক করে। পরে তার শরীর তল্লাশি করে ছয়টি স্বর্ণের বার (৭০০ গ্রাম) উদ্ধার করা হয়। আটক মনিরা খাতুন বেনাপোলের বড়আঁচড়া গ্রামের রমজান আলীর স্ত্রী।

বিজিবি জানায়, আটককৃতরা দীর্ঘদিন ধরে অর্থের বিনিময়ে ভারতে সোনা পাচার করে আসছিল। আটক সোনার মূল্য এক কোটি ৭৫ লাখ টাকা। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় তিনটি পৃথক মামলা হয়েছে।





আমার বার্তা/১৩ নভেম্বর ২০১৯/রহিমা


আরো পড়ুন