শিরোনাম :

  • ভবন থেকে পড়ে ওয়ারীতে এসি মিস্ত্রির মৃৃত্যু অমর্ত্য সেন জার্মানির ঐতিহ্যবাহী শান্তি পুরস্কার পেলেন রাশিয়া-চীনের সঙ্গে অস্ত্র চুক্তি করেছে ইরান ফেব্রুয়ারিতে ভারতে সংক্রমণ ৬৫ কোটি ছাড়াতে পারে
নিক্সনের পক্ষে-বিপক্ষে সমাবেশের ডাক, ১৪৪ ধারা জারি
ফরিদপুর প্রতিনিধি :
১৭ অক্টোবর, ২০২০ ১৪:০৫:২৩
প্রিন্টঅ-অ+


নিক্সনের পক্ষে ও বিপক্ষে পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেওয়ায় আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় ফরিদপুরের সদরপুরে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।  

সদরপুর উপজেলা চত্বর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদরপুর সরকারি কলেজ সংলগ্ন এক বর্গকিলোমিটার এলাকাজুড়ে কোনো প্রকার সভা সমাবেশ বা জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে।  

ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরীর পক্ষে ও বিপক্ষে দু’পক্ষ শনিবার সকাল ১০টার দিকে পাশাপাশি স্থানে সমাবেশের ডাক দেওয়ায় স্থানীয় প্রশাসন এ ব্যবস্থা নেয়।

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার এর সত্যতা নিশ্চিত করে বলেন, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান বলেন, সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে সদরপুর স্টেডিয়ামে এ সমাবেশের আয়োজন করা হয়েছিল।

অন্যদিকে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সায়েদিদ গামাল লিপু জানান, স্থানীয় সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরীকে গ্রেফতার ও বিচার দাবিতে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সদরপুর স্টেডিয়ামে শনিবার সকালে এক বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে সংসদ সদস্য নিক্সন চৌধুরী জেলা প্রশাসক ও দায়িত্বরত ম্যাজিস্ট্রেটের সঙ্গে অশোভন আচরণ করেন এবং চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন করে প্রকাশের অনুপযোগী ভাষায় গালিগালাজ, ভয়ভিতী প্রদর্শন ও হুমকি দেন। ওই ঘটনায় শুক্রবার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় মামলা দায়ের করেন।



 



আমার বার্তা/১৭ অক্টোবর ২০২০/নবীন হক


আরো পড়ুন