শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
তুরাগে রিক্সা গ্যারেজে বিস্ফোরণ : দগ্ধ ৭
মিজানুর রহমান, উত্তরা
০৬ আগস্ট, ২০২২ ১৬:২৮:৩৬
প্রিন্টঅ-অ+

রাজধানীর তুরাগের রাজাবাড়ী পুকুর পাড় এলাকায় অবৈধ ক্যামিকেল কারখানা ও অটোরিকশা ব্যাটারী চার্জ দেওয়ার অবৈধ গ্যারেজে বৈধ্যুতিক শট সার্কিড থেকে ক্যামিকেলের কার্টুনে ও ব্যাটারীতে  একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটে।


শনিবার সকাল ১১ টায় গুরুতর দগ্ধদের পার্শ্ববর্তী শীপ ইন্টারন্যাশনাল হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা না দিয়ে প্রায় একঘন্টা পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। পরে তাদেরকে সেখানে থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি দেওয়া হয়েছে। 


দগ্ধ ৭ জনের মধ্যে কারখানার মালিক গাজী মাজহারুল ইসলামও দগ্ধ হয়।


আহতরা হলেন, গ্যারেজ মালিক গাজী মাজহারুল ইসলাম (৪৮), মো. মিজান (৩৫), মো. নূল হোসেন (৬০), মো. আলম মিয়া(২৩), মো. মাসুম মিয়া (৩৫), মো. আল- আমিন(৩০), মো. শরিফুল ইসলাম (৩২)।


শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. আইউব হোসেন জানান, আহতদের সবার শরীরের ৫০ থেকে ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। সবার অবস্থাই আশংকাজনক।


বিস্ফারণের পর কারখানায় আগুন ধরে যায়, অবৈধভাবে চার্জ দেওয়ার সময় কয়েকটি অটোরিকশা পুরে যায়। বেলা সাড়ে ১২ টায় স্থানীয় শীপ হাসপাতালে গিয়ে দেখা যায় রোগীর স্বজনদের আহাজারি ও ছুটাছুটি। দগ্ধদের কাছেও যেতে দিচ্ছে না হাসপাতাল কতৃপক্ষ।


বিস্ফোরণের ফলে কারখানায় আগুন লাগলে স্থানীয় লোকজন ৩০/৪০ মিনিটব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


তুরাগ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং রোগীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরনে সহায়তা করছেন।

আরো পড়ুন