শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বাংলার অস্তহীন সূর্য ছিলেন বঙ্গবন্ধুঃ অধ্যক্ষ মোঃ মহিউদ্দিন
সাহেদুজ্জামান সাকিবঃ
১৫ আগস্ট, ২০২২ ২১:০৮:১৭
প্রিন্টঅ-অ+

রাজধানীর সরকারি তিতুমীর কলেজে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সোমবার (১৫ আগস্ট) বেলা ১১টায় কলেজ অডিটোরিয়ামে এ সবা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে উপস্থিত সকলে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করে।


অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক প্রফেসর ড.রতন সিদ্দিকী। আলোচনা সভায় সভাপতিত্ব করেন তিতুমীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মোঃ মহিউদ্দিন।


অনুষ্ঠানে অধ্যাপক ড.রতন সিদ্দিকী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও শোকাবহ আগস্টের তাৎপর্য নিয়ে বক্তব্য দেন।


সভাপতির বক্তব্যে অধ্যাপক মোঃ মহিউদ্দিন  বলেন, "আজ জাতির শোক দিবস। এই দিনে আমরা হারিয়ে ছিলাম জাতির সূর্য সন্তানকে। তিনি প্রতিটি বাঙালির আদর্শ। শিক্ষার্থীরা তার আর্দশে জীবন গড়বে, তার পদাঙ্ক অনুসরণ অনুকরণ করবে। বাংলার অস্তহীন সূর্য ছিলেন শেখ মুজিব। তিনি ঢুবে যাওয়ার নয়, আমরা সবাই তার আদর্শে অনুপ্রাণিত হবো।"


অনুষ্ঠানে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন আলোচনা সভার আহ্বায়ক অধ্যাপক এ এস এম আসাদুজ্জামান, কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া, সকল বিভাগের বিভাগীয় প্রধানগন। আলোচনায় সভায় শোক দিবস কে ঘিরে "শোকাবহ আগস্ট ও তারণ্যের চোখে বঙ্গবন্ধু" শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অনুষ্ঠানে আগত অতিথিরা।

আরো পড়ুন