শিরোনাম :

  • পার্বত্য অঞ্চলের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পেশাগত দক্ষতা উন্নয়নে জ্ঞান অর্জনের বিকল্প নেই : স্পিকার আন্তর্জাতিক পর্বত দিবস আজ পার্বত্য অঞ্চলের পরিবেশ রক্ষায় তরুণদের সম্পৃক্ত করার আহ্বান : রাষ্ট্রপতি
চকবাজারে অগ্নিকাণ্ড : তদন্ত প্রতিবেদন দাখিল ৭ নভেম্বর
নিজস্ব প্রতিবেদক :
০৩ অক্টোবর, ২০১৯ ১১:৪২:১৭
প্রিন্টঅ-অ+


রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় অতিরিক্ত ঢাকা মহানগর হাকিম (এসিএমএম) কায়সারুল ইসলাম নতুন এ দিন ধার্য করেন।

গত ২০ ফেব্রুয়ারি রাতে চুড়িহাট্টার অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হন। আহত হন অনেকেই। অবহেলাপূর্বক অগ্নিসংযোগের ফলে মৃত্যু ঘটানোসহ ক্ষতি সাধনের অপরাধে আসিফ নামে স্থানীয় এক বাসিন্দা চকবাজার মডেল থানায় মামলা করেন।

মামলায় বলা হয়, ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে মো. হাসান ও সোহেল ওরফে শহীদ তাদের চারতলা বাড়ির বিভিন্ন ফ্লোরে দাহ্য পদার্থ রাখতেন। ক্রয়-বিক্রয়কারীদের কাছ থেকে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য আবাসিক বাসায় ফ্যামিলি ভাড়া না দিয়ে কেমিক্যাল ব্যবসায়ীদের কাছে গোডাউন হিসেবে ভাড়া দেন। আগুন লেগে মানুষের জীবন এবং মালামাল ধ্বংস হতে পারে জেনেও অবৈধভাবে তারা এটা করেন বলে মামলায় উল্লেখ করা হয়।



আমার বার্তা/০৩ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন