শিরোনাম :

  • তিন অতিরিক্ত এসপিসহ সাত এএসপিকে বদলি বিশ্ব মানবাধিকার দিবস আজ এনআরসির বিরুদ্ধে জোট বাঁধার আহ্বান মমতার ধর্ষক রাম রহিমের সঙ্গে দেখা করলেন হানিপ্রীত
বিত্তবান ঘরের ছেলেরাই জঙ্গিবাদে যুক্ত হচ্ছে : অ্যাটর্নি জেনারেল
নিজস্ব প্রতিবেদক :
২৭ নভেম্বর, ২০১৯ ১৫:৩১:০২
প্রিন্টঅ-অ+


হলি আর্টিসানে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার রায় ঘোষণার পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, দুঃখজনক ব্যাপার যারা বিত্তবান ঘরের ছেলে তারাই ভালো স্কুলে পড়াশোনা করছে, তারাই এ সমস্ত জঙ্গিবাদের সঙ্গে যুক্ত হয়ে যাচ্ছে।

বুধবার দুপুরে নিম্ন আদালতে রায় ঘোষণার পর সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলনে।

তিনি বলেন, আমার মনে হয় এখন সময় এসেছে সবগুলো স্কুল সরকারি, বেসরকারি, ইংরেজি মাধ্যম, মাদরাসাসহ সব জায়গায় অন্ততপক্ষে জঙ্গিবাদের প্রতি কোনো রকম যাতে শিক্ষা না দেয়া হয়, কোনো রকম আকৃষ্ট করা না হয়, উৎসাহিত করা না হয়। এ ব্যাপারে আমাদের সামাজিক আন্দোলন গড়ে তোলার দরকার।

মাহবুবে আলম বলেন, এ মামলা থেকে আমাদের দেশ যে জঙ্গিবাদ উৎপাটনের ক্ষেত্রে আন্তরিক এবং দ্রুত পদক্ষেপ নিতে সক্ষম এটি প্রমাণ হচ্ছে। এ ঘটনাটি আমাদের দেশের ভাবমূর্তি অনেকটা ম্লান করেছিল। এ রায়ের ফলে সে ভাবমূর্তি, দেশে আইনের শাসন জঙ্গিবাদ নির্মূলে সরকারের যে তৎপরতা এটা প্রমাণিত হয়েছে।

মামলার পরবর্তী কার্যক্রম সম্পর্কে অ্যাটর্নি জেনারেল বলেন, এ রায়ের পরে ডেথ রেফারেন্স (মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য) হিসেবে মামলাটি হাইকোর্টে আসবে। তখন আমরা সবরকম প্রস্তুতি নিয়ে এ মামলাটি পরিচালনা করার চেষ্টা করব। যাতে জঙ্গিবাদের ব্যাপারে আদালত যে রায় দিয়েছে, সে রায়টি যাতে বহাল থাকে।



আমার বার্তা/২৭ নভেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন