শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
মেলায় আলেম লেখকদের নতুন বই
চাঁদে আমার বাড়ি
নকীব মাহমুদ
১০ ফেব্রুয়ারি, ২০২২ ২১:৩৮:৫৮
প্রিন্টঅ-অ+

বিলম্বে হলেও শুরু হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা ২০২২। লেখক-প্রকাশকদের মিলনমেলায় দেশের মানুষ ভেঙে পড়ে। যথাসময়ে শুরু হলো মেলা ওমিক্রণের কারণে। বিধিনিষেধের মাঝ দিয়েই সবশেষে শুরু হতে চলেছে বই মেলা। বইপ্রেমিকদের এই মেলায় সৃজনশীল লেখকদেরই আনাগোনা বেশি। অনুবাদও প্রকাশিত হয়। অন্যদের সঙ্গে পাল্লা দিয়ে আলেমদের লেখকদের বইও আসছে মেলায়। এবার আমার বার্তার জীবন ও ইসলাম পাতায় আলেম লেখকদের নিজের বই সম্পর্কে মন্তব্যসহ প্রতিবেদন ছাপা হলো। প্রতিবেদনটি তৈরি করেছেন আদিব সৈয়দ।


অমর একুশে বইমেলা ২০২২ এ প্রকাশিত হচ্ছে আমার কিশোর কবিতার বই ‘চাঁদে আমার বাড়ি’। গ্রন্থটি প্রকাশ করছে নতুন ধারার প্রকাশনী পড় প্রকাশ। প্রচ্ছদ করেছেন আবুল ফাতাহ মুন্না। শিল্পী আলমগীর জুয়েলের করা চমৎকার অলঙ্করণে বইটিতে যোগ হয়েছে অন্যরকম এক মাত্রা। 


৪৮ পৃষ্ঠার বইটিতে মোট তেইশটি কিশোর কবিতা রয়েছে। যার একেকটিতে রয়েছে মুক্তিযুদ্ধ-স্বাধীনতা, শৈশবের মজার স্মৃতি, কিশোর মনের নানান রকম স্বপ্ন, সবুজ গ্রামের কথা। রয়েছে প্রিয় নবী, প্রিয় মা এবং আদরের বাবাকে নিয়েও কবিতা। কিশোরদের মনের খোরাক দেয়ার চেষ্টা করেছি। আমার সফলতা আমি বলতে পারবো না। তবে পাঠক অবশ্যই ভালো বিচারক। আশা করবো, সবগুলো কবিতা কিশোর কবিতাপ্রেমীদের মন জয় করবে বলে আমার বিশ্বাস-ইনশাল্লাহ।


 

আরো পড়ুন