শিরোনাম :

  • ড. কালাম স্মৃতি পদক গ্রহণ করলেন প্রধানমন্ত্রী বিকেলে রাজহংস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী অবশেষে মাঠে নামতে যাচ্ছেন মেসি! ভিকারুননিসার নতুন অধ্যক্ষের বৈধতা নিয়ে রিটের আদেশ আজ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৭ অক্টোবর
বাজারে আসছে এসি লাগানো টি-শার্ট
আমার বার্তা ডেস্ক :
২৮ আগস্ট, ২০১৯ ১২:৩৪:৩৯
প্রিন্টঅ-অ+


তীব্র গরম থেকে রক্ষা পেতে এবার আসছে এসি লাগানো টি-শার্ট। প্রযুক্তি প্রতিষ্ঠান সনি নিয়ন্ত্রিত একটি স্টার্টআপ প্রতিষ্ঠান এই বিশেষ প্রযুক্তির টি-শার্ট বাজারে আনতে চলেছে। এতে যুক্ত করা হয়েছে ‘রিওন পকেট।’ ব্লুটুথ দিয়ে চলবে এই ডিভাইস।

একবার চার্জ দিলে ডিভাইসটি একটানা দেড় ঘণ্টা চলতে পারবে। ডিভাইসটি পুরোপুরি চার্জ হতে সময় লাগবে দুই ঘণ্টা।

ডিভাইসটি অন্যকোনো পোশাকে লাগানো যাবে না উল্লেখ্য করে প্রতিবেদনে বলা হয়, ডিভাইসটি ব্যবহার করার জন্য সিলিকন নির্মিত বিশেষ একটি টি-শার্ট পরতে হবে। টি-শার্টটির পেছন দিকে ঘাড়ের কাছাকাছি একটি পকেটে ডিভাইসটি রাখা হবে। তবে চাইলেই এই ডিভাইস অন্য পোশাকে ব্যবহার করা যাবে না।

প্রতিবেদনে বলা হয়, একটি অ্যাপ দিয়ে ডিভাইসটিকে নিয়ন্ত্রণ করা যাবে। বাইরের তাপমাত্রার চেয়ে সর্বোচ্চ ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কম লাগবে গায়ে।এই টি-শার্টে শুধু গরমে নয়, শীতেও সর্বোচ্চ ৮ ডিগ্রি তাপমাত্রা বাড়িয়ে নিয়ে বাইরের হাড়কাঁপানো ঠাণ্ডা থেকে রক্ষা পাওয়া যাবে।



আমার বার্তা/২৮ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন