শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
গলির কুকুরগুলোরও খাবারের ব্যবস্থা করলেন মেয়র
পটুয়াখালী প্রতিনিধি :
০৪ এপ্রিল, ২০২০ ১২:৩২:৪০
প্রিন্টঅ-অ+


করোনা ভাইরাসের কারণে বেওয়ারিশ কুকুরগুলো খাবার সংকটে পড়ায় খিচুড়ি রান্না করে বিতরণ করেছেন মেয়র। গত দুই সপ্তাহ যাবৎ শহরের বিভিন্ন দোকান বন্ধ থাকায় কুকুরগুলো খাবার সংকটে পড়ে। শুক্রবার (২ এপ্রিল) রাতে শহরের বিভিন্ন অলিগলি ঘুরে পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ তাদের খাবার দেন।

সম্প্রতি কুকুরের খাদ্য সংকট দেখা দিলে ফেসবুকে আলোচনার সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে শুক্রবার রাতে তাদের খাবার দেয়া শুরু করে পটুয়াখালী পৌরসভা। পৌর মেয়রের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে জেলাবাসী।

পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, আমরা সাধারণ ও নিম্ন আয়ের মানুষের জন্য যেমন বিভিন্ন খাদ্য সহায়তার ব্যবস্থা করেছি তেমনি পৌরশহরের বেওয়ারিশ কুকুরের জন্যও খাবারের ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা সকলকে অবহিত করতে চাই আপনার বাড়ির আশপাশের গরিব মানুষটিকে যেমন সহায়তা করছেন তেমনি পশু-পাখিগুলোকেও দেখভাল করুন। করোনা ভাইরাসের এই সংকটকালে আমাদের পরিবেশের দিকেও নজর রাখতে হবে।

পটুয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি মো. জহিরুল ইসলাম বলেন, দেশের সংকটকালীন সময়ে আমরা স্বেচ্ছাসেবী সংগঠনগুলো বিভিন্ন কাজে সহযোগিতা করছি। কুকুরকে বাঁচিয়ে রাখতে পৌরসভার পক্ষ থেকে খাবার সরবরাহ করার যে উদ্যোগ নেয়া হয়েছে আমাদের স্বেচ্ছাসেবকরা তাতে সহযোগিতা করে যাবে।



আমার বার্তা/০৪ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন