শিরোনাম :

  • প্রথম ওভারেই নাসুমের আঘাত করোনায় একদিনে পুরুষের চেয়ে নারীর মৃত্যু দ্বিগুণ নাঈম-মুশফিকের অর্ধশতকে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর‘তিস্তায় মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে
সাতক্ষীরায় ৭১ জন এসিড দগ্ধের মাঝে কোভিড-১৯ এ বিশেষ অর্থ সহায়তা প্রদান
এবিএম মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা
১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৮:০৯:৪৩
প্রিন্টঅ-অ+

বেসরকারি উন্নয়ন সংস্থা ‘স্বদেশ’এর নিজস্ব কার্যালয়ে সিএসআর কার্যক্রমের আওতায় কোভিড-১৯ এ ইষ্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) এর আর্থিক সহায়তায় রবিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় একশন এইড বাংলাদেশ এবং স্বদেশ ও সেতুবন্ধন গড়ি নেটওয়ার্ক সাতক্ষীরা এর সহযোগিতায় অসহায় এসিড সারভাইভরদের মাঝে নগদ অর্থ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 


উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক একেএম শফিউল আযম।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একশন এইড ও ইর্ষ্টান ব্যাংক লিমিটেড এর এই আর্থিক সহায়তা আয় বর্ধক কাজে লাগানোর জন্য এসিড সারভাইভরদের প্রতি অনুরোধ করেন। এসিড সারভাইভরদের জন্য সরকারের বিভিন্ন সহায়তাসহ জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের গৃহিত কর্মসুচির কথা ও তিনি উল্লেখ করেন।স্বদেশ ও এসবিজিএনএর এই উদ্যোগ সমাজে বিশেষ অবদান রাখবে বলে তিনি জানান।অনুষ্ঠানে ৭১ জন এসিডসারভাইভরদের প্রত্যেকে নগদ তিন হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।


উল্লেখ্য,সাতক্ষীরা জেলায় বিভিন্ন সময়ে ১১ জন শিশু, ১১০ জন নারী ও ৪৩ জন পুরুষ জমিজমা সংক্রান্ত, প্রেমঘটিত এবং ব্যক্তিগত আক্রোশের কারণে এসিড দগ্ধ  হয়েছেন।


অনুষ্ঠানে স্বদেশ সাতক্ষীরার পরিচালক মাধব চন্দ্র দত্ত, একশন এইড এর সিনিয়র প্রোগ্রাম কো-অডিনেটর নুরুন্নাহার বেগম,হিউম্যানটেরিয়ান রেসপন্সএকশন এইড এর ডেপুটি ম্যানেজার জাহাঙ্গীর হোসেন,ফাইনান্স অফিসার মাহাবুব রহমান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমাতুজ জোহরা, বিশিষ্ট ব্যবসায়ী আবু মুছা, সিনিয়র সাংবাদিক সুভাস চৌধুরীসহ সাতক্ষীরা জেলার বিভিন্ন স্থান হতে আগত এসিড সারভাইভরগণ উপস্থিত ছিলেন।


আমার বার্তা/ সি এইচ কে

আরো পড়ুন