শিরোনাম :

  • ‘রেড জোন’ ওয়ারীতে লকডাউন শুরু যেসব অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে আজ পিআরএলে থাকা যুগ্মসচিবের করোনায় মৃত্যু ইইউ রেমডেসিভির ব্যবহারের ছাড়পত্র দিল
করোনা রোগী শনাক্তে দ্রুত প্রতিবেদন চেয়ে হাইকোর্টে রিট
নিজস্ব প্রতিনিধি:
২৮ জুন, ২০২০ ১৬:২৬:৩২
প্রিন্টঅ-অ+




করোনা শনাক্তে নেওয়া নমুনার পরীক্ষা করে দ্রুত প্রতিবেদন দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান লিংকন।বিচারপতি জেবিএম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে এই রিট আবেদন দাখিল করা হয়েছে।দেড় মাসেরও বেশি সময় আগে আইনি নোটিশ দেওয়ার পর দ্রুত প্রতিবেদন দিতে ব্যবস্থা না নেওয়ায় এ রিট আবেদন করেছেন। আবেদনে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে বিবাদী করা হয়েছে।

রিটের  বিষয়ে আইনজীবী বলেন, দেশে এখন সংকটময় অবস্থা, সকল জেলায় করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে। অথচ এ অবস্থায় যাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে তাদের প্রতিবেদন দিতে ৭ থেকে ১০ দিন সময় লেগে যাচ্ছে।ফলে সংশ্লিষ্ট ব্যক্তিকে আইসোলেশনে পাঠানো হচ্ছে না বা তার চিকিৎসার সুযোগ তৈরি হচ্ছে না। আক্রান্ত ব্যক্তি সাধারণভাবে চলাফেরা করার কারণে অধিক সংখ্যক মানুষ সংক্রমণের আশঙ্কা থেকে যাচ্ছে। এ পরীক্ষা করা ছাড়া এই ভাইরাস সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব না। তাই নমুনা পরীক্ষার প্রতিবেদন দ্রুত দেওয়া জরুরি।  

আমার বার্তা/ ২৮জুন,২০২০/এসএফসি


আরো পড়ুন