শিরোনাম :

  • ডিজিটাল বাংলাদেশ দিবস আজ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা বেড়ে ৯ ইরানের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা নাইজারে সেনা ক্যাম্পে হামলায় নিহত ৭১
রোগীকে এমআরআই মেশিনে ঢুকিয়ে ভুলে গেলেন টেকনিশিয়ান! অতঃপর...
আমার বার্তা ডেস্ক :
২৮ সেপ্টেম্বর, ২০১৯ ১২:২৪:৫৪
প্রিন্টঅ-অ+


রোগীকে এমআরআই মেশিনে ঢুকিয়ে ভুলে গেলেন টেকনিশিয়ান। এরপর অনেকক্ষণ পর নিজের চেষ্টায় কোনো মতে মেশিন থেকে বাইরে আসেন রোগী। এমন ঘটনা ঘটেছে ভারতের হরিয়ানার পঞ্চকুলায় রামহর লোহার নামের এক ব্যক্তির সঙ্গে।।  

রামহর লোহার (৫৯) মোটরসাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েন। এরপর কাঁধের ব্যথা নিয়ে হাসপাতালে আসেন। হাসপাতালের সব নিয়ম পূরণ করে এমআরআই রুমে যান তিনি।

রামহরের দাবি, সেখানে টেকনিশিয়ান তাকে বলেন ১০ থেকে ১৫ মিনিট এমআরআই মেশিনের মধ্যে থাকতে হবে। সেই মতো তাকে এমআরআই মেশিনে শুইয়ে বেল্ট দিয়ে শক্ত করে আটকে দেয়া হয়, যাতে নড়াচড়া না করতে পারেন।

রামহরের দাবি, ১৫ মিনিট তো দূরের কথা প্রায় ৩০ মিনিট পেরিয়ে গেলেও তাকে বের করা হয়নি এমআরআই মেশিন থেকে। তার শ্বাস নিতে কষ্ট হতে থাকে। এমনকি মেশিনের মধ্যে তাপও ক্রমশ বাড়তে থাকে। কিন্তু তারপরও তাকে বের করা হয় না। এক সময় তিনি কাঁদতে শুরু করে দেন। কিন্তু তার পরও কেউ তাকে সাহায্যের জন্য এগিয়ে আসেননি। কারণ এমআরআই মেশিনের ওই ঘরে কেউ ছিলেনই না।

লোহার বুঝতে পারেন পরিস্থিতি আরো খারাপের দিকে যাচ্ছে। তার মনে হচ্ছিল, মেশিন থেকে  আর বেরতে না পারলে তিনি মারা যেতে পারেন। তাই তিনি নিজেই মেশিন থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন। বেল্ট ছিঁড়ে বের হওয়ার চেষ্টা করতে থাকেন। শেষ পর্যন্ত সফলও হন লোহার।

এদিকে এ ঘটনার পর অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবারের মধ্যে তদন্ত রিপোর্ট পাওয়া যাবে। তারপরই সিদ্ধান্ত হবে অভিযুক্তদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হবে।



আমার বার্তা/২৮ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন