শিরোনাম :

  • বিদ্যুৎস্পৃষ্টে যাত্রাবাড়ীতে ওয়েলডিং মিস্ত্রির মৃত্যু হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম কারাগারে সিরিয়ায় রাশিয়ার বিমান হামলায় নিহত ৫০ ইরানের তেলমন্ত্রীর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র
১৫ লাখ টাকার পোশাক ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ নেতা গ্রেফতার
গাজীপুর প্রতিনিধি :
০১ অক্টোবর, ২০২০ ১৬:৫২:৫২
প্রিন্টঅ-অ+


একটি কারখানার তৈরি পোশাক ছিনতাইয়ের জড়িত থাকার অভিযোগে গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত ফকিরকে গ্রেফতার করেছে পুলিশ। জেলা গোয়েন্দা পুলিশের একটি দল বুধবার (৩০ সেপ্টেম্বর) রাতে উপজেলার মুলাইদ গ্রাম থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতার লিয়াকত ফকির মুলাইদ গ্রামের জাহেদ আলী ফকিরের ছেলে। তিনি শ্রীপুরের তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, বুধবার রাতে জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা তাকে গ্রেফতারের পর থানায় হস্তান্তর করেছেন। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

ওসি জানান, গত ১০ আগস্ট স্থানীয় একটি কারখানার কর্মকর্তা বাদী হয়ে তৈরি পোশাক ছিনতাইয়ের অভিযোগে মামলা করেন। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতোপূর্বে তিনজনকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের কাছ থেকে লুণ্ঠিত মালামাল এবং একটি পিকআপ ভ্যান উদ্ধার করা হয়।

গ্রেফতাররা তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের ওই নেতার নির্দেশনায় লুটের ঘটনা ঘটিয়েছেন বলে পুলিশকে জানালে তাকে সেই মামলায় অভিযুক্ত করা হয়।

ব্লু-প্লানেট নিটওয়্যার লিমিটেড নামে ওই পোশাক কারখানার সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রহমান জানান, গত ৯ আগস্ট দুপুরে ১৫ লাখ ৩০ হাজার টাকার চার হাজার পিস পোশাক ওয়াশ করার জন্য জিএমপি পূর্ব থানাধীন রেডিয়েশন ওয়াসিং লিমিটেডের উদ্দেশ্যে রওনা হন কারখানার মাইক্রোবাসযোগে চালক রুহুল আমিন।

পরে শ্রীপুরের মাওনা চৌরাস্তা এলাকার ফ্লাইওভারের ৩০ গজ দক্ষিণে পৌঁছামাত্র ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কয়েকজন যুবক তিনটি মোটরসাইকেলে মাইক্রোবাসটির গতিরোধ করে। পরে তারা মাইক্রোবাসে থাকা কারখানার উৎপাদিত ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ওই ঘটনায় ১০ আগস্ট শ্রীপুর থানায় বাদী হয়ে তিনি মামলা দায়ের করেন।

তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার জানান, লিয়াকত ফকির তার কমিটির সাধারণ সম্পাদক। লিয়াকতের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে শুনেছেন। নেতাকর্মীদের কর্মকাণ্ডের ওপর দলের ভাবমূর্তি নির্ভর করে। তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিলে দলের থানা ও জেলা কমিটি নিতে পারে। এ ব্যাপারে তারাই সিদ্ধান্ত নেবে।



 



আমার বার্তা/০১ অক্টোবর ২০২০/নবীন হক


আরো পড়ুন