শিরোনাম :

  • করোনা আক্রান্ত দুজনসহ সুপ্রিম কোর্টের তিন আইনজীবী'র মৃত্যু দেশের অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে আজ ব্রাজিলে করোনায় ৬০ হাজারের বেশি মানুষের মৃত্যু চেক প্রজাতন্ত্রে ‘করোনা ফেয়ারওয়েল পার্টি’
করোনার কারণে যুক্তরাষ্ট্রে মুজিববর্ষের কর্মসূচি স্থগিত
বিশেষ প্রতিনিধি :
১৬ মার্চ, ২০২০ ১২:১৩:১০
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসের কারণে বিশ্বখ্যাত নিউইয়র্ক সিটির ইউনিয়ন স্কোয়ারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। একইসাথে জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজার অনুষ্ঠানও স্থগিতের ঘোষণা দেয়া হয়েছে।

করোনা ভাইরাসের আতংকে নিউইয়র্ক সিটিসহ সমগ্র অঙ্গরাজ্যে জরুরী অবস্থা জারির পরিপ্রেক্ষিতে এর আগে দুদিনবাপী বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলনও স্থগিত করা হয়েছে। তবে জাতিসংঘে বাংলাদেশ মিশন এবং নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেটের অনুষ্ঠান সীমিত আকারে করা হবে বলে সর্বশেষ সংবাদে জানা গেছে।

যুক্তরাষ্ট্রে সর্বজনীন বঙ্গবন্ধু শেখ মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক ড. প্রদীপ রঞ্জন কর জানান, উদ্ভুত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে জনস্বাস্থের কথা বিবেচনা করে ইউনিয়ন স্কোয়ারে ১৭ মার্চ বেলা ২টা এবং ১৬ মার্চ সন্ধ্যা ৭টায় ডাইভার্সিটি প্লাজায় পূর্বঘোষিত কর্মসূচি স্থগিত করতে বাধ্য হলাম।

এর আগে নিউইয়র্ক অঞ্চলে মুজিববর্ষ উদযাপনে সর্ববৃহৎ আয়োজন ‘দুদিনব্যাপী বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলন’র সকল কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন সম্মিলিতভাবে হোস্ট সংগঠনের পক্ষে একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক ও মুক্তিযোদ্ধা ড. নূরন্নবী (আহবায়ক), বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আব্দুল কাদের মিয়া (প্রধান সমন্বয়কারি) এবং নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী (সদস্য-সচিব)।

ওয়াশিংটন ডিসি, নিউজার্সি, ফ্লোরিডা, জর্জিয়া, ক্যালিফোর্নিয়া, বস্টন, পেনসিলভেনিয়াসহ বিভিন্ন স্থানে মুজিববর্ষ উপলক্ষে সকল আয়োজন সীমিত আকারে করার সংবাদ পাওয়া গেছে। নিউইয়র্কে মুক্তধারা ফাউন্ডেশন, উদীচীসহ আরো কয়েকটি সংগঠনের অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে।



আমার বার্তা/১৬ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন