শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
যবিপ্রবির ল্যাবে আরও ১৯ জনের করোনাভাইরাস শনাক্ত
যশোর প্রতিনিধি :
০৫ মে, ২০২০ ১২:২৮:২০
প্রিন্টঅ-অ+


যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে করোনাভাইরাস পরীক্ষায় তিন জেলার আরও ১৯ রোগী শনাক্ত করা হয়েছে। সোমবার (৪ মে) চার জেলার ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৭৫ জনের নেগেটিভ ফলাফল পাওয়া গেছে।

মঙ্গলবার (৫ মে) সকালে যবিপ্রবি থেকে এ ফলাফল জানানো হয়। এ নিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে ১২ দিনে ১২৩ জন করোনা রোগী শনাক্ত হলো। যশোর জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৮ জন।

যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সোমবার ১২ তম দিনে চার জেলার ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোরের ৫৭ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, ঝিনাইদহের ২৩ জনের নমুনা পরীক্ষায় সাতজন, চুয়াডাঙ্গার ১৩ জনের নমুনায় একজন করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়াও মাগুরা জেলার একটি নমুনা পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে।

সবমিলিয়ে যবিপ্রবির ল্যাবে মোট ৯৩ জন রোগী শনাক্ত হলো। ফলে এ পর্যন্ত যশোরে ৬৮ জন, ঝিনাইদহে ২৯ জন, নড়াইলে ১২ জন, চুয়াডাঙ্গায় সাতজন, মাগুরা ও কুষ্টিয়ায় চারজন করে এবং মেহেরপুরে দুইজন করোনা রোগী শনাক্ত হলো। যবিপ্রবিতে সাত জেলার মানুষের নমুনা পরীক্ষা করা হচ্ছে।



আমার বার্তা/০৫ মে ২০২০/জহির


আরো পড়ুন